বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Wednesday, August 5, 2015

Anandamela Patrika - April 1975 - First Year First Issue

ধুলোখেলার যাত্রা শুরু হয়েছিল প্রায় এক বছর আগে । ১৫ ই অগাস্ট ২০১৪। এই ১ বছরে আমরা ২০০ টি ম্যাগাজিন ডিজিটাল কপি হিসেবে সংরক্ষণ করে সবার জন্য দিতে পেরেছি। অনেকেই আমাদের বই দিয়ে / কিংবা স্ক্যান কপি পাঠিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সবাইকে আমাদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই ব্লগ-এর পক্ষ থেকে। আশা করি আগামী বছর আমরা আরও বেশি সংখ্যক ম্যাগাজিন সংরক্ষণ করতে পারব। আপনাদের যে কোন ক্ষুদ্র সাহায্য আমাদের কাছে গ্রহণীয়।  আমাদের ব্লগ-এর বইগুলো আমরা শুধুমাত্র সংরক্ষণের এবং পঠনের উদ্দেশেই তৈরি করে থাকি। কোন রকম বাবসায়িক উদ্দেশ্যে এগুলি ব্যবহার করবেন না।  


২০০ তম পোস্ট

আনন্দমেলা প্রথম বর্ষ প্রথম সংখ্যা 

Cover Page 

Content Page 

Sample Pages 

 









Information
Date - 04/1975
Year - 1, Number - 1
Pages - 56 
PDF Size - 83 MB (Print Quality) / 11 MB (Reading Quality)
Hard Copy - Arnab Das Da/Sagnik Da/Soumen Paul Da 
Scan - Aadi/Sagnik/Soumen Paul
Edit - OP


করেছেন পার্থ হালদার



পরিশেষে ধন্যবাদ জানাই সাগ্নিক দা এবং সৌমেন পাল দাকে, এনারা ৪টি করে পেজ স্ক্যান করে পাঠিয়েছেন বলেই আজ পূর্ণ সংখ্যাটি আপনাদের দিতে পারছি।  

19 comments:

  1. OP, onek dhanyabad, Ei sankhya tar janya

    ReplyDelete
  2. দারুন,এটা পাওয়া যাবে ভাবিনি।দারুন এডিটিং, এত পুরান বই ঝকঝক করছে।অনেক ধন্যবাদ সবাইকে।

    ReplyDelete
  3. Amio vabini puro issue ta paoa jabe. Finally prothom 12 ta issue chole elo blog e.

    ReplyDelete
  4. anabadya bolleo hoyto kam bola hobe...eto jan er milito prachesta er fashal rupi ei pratham anandamela er pratham issue ti tomar 200 tama post ke smaraniyo kore rakhlo

    ReplyDelete
  5. Totally speechless. This is a treasure and full credit to you for digging it up. We will all savor it only because of your efforts. Thanks a lot, friends.

    ReplyDelete
  6. সত্যিই একটি অনন্য সংখ্যা ।

    ReplyDelete
  7. Osadharon proyas. Apnara ebhabei egiye cholun.

    ReplyDelete
  8. Carry on this good work! Our expectation is more! We will get more surprises like this!

    ReplyDelete
  9. অভিনন্দন ধুলোখেলা।

    ReplyDelete
  10. asadharon blog...atodin college street er purono boier dokane dhulo ghente fele asa soishobke khunje beratam, ekhon hat baralei fire pawa seisob sonali alor din....amar kachhe besh kichhu purono anandamela achhe, kintu scanner nei, ar thaka dillite...tobe chhutite bari firle chesta korbo ei udyoge haat melate, ei anandamelate...

    ReplyDelete
    Replies
    1. আপনি স্ক্যান করে দিতে পারবেন?

      Delete
  11. Thanks hingtingchhot. Je kono help is always welcome.

    ReplyDelete
  12. শুভেচ্ছা রইল।

    ReplyDelete
  13. এই ব্লগটি অনেক ভালো!!!!!!!!!❤️❤️❤️❤️ আমি Pdf Error ঠিক করতে পারি, মানে পেজ অ্যারেঞ্জ ইত্যাদি।

    ReplyDelete
  14. This comment has been removed by the author.

    ReplyDelete
  15. আপলোডারকে ধন্যবাদ...ছোটবেলাকে ফিরিয়ে আনার জন্য।

    ReplyDelete

Please encourage if you like our posts.