বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Saturday, November 14, 2015

Suktara Pujabarshiki 1398 or 1991

ধুলোখেলার দর্শনার্থী সংখ্যা ১ লক্ষ ছাড়াল। সকলকে ধন্যবাদ !  


জটায়ু লিখেছেন "ওপির অনেক অনুরোধ সত্ত্বেও পত্রিকা স্ক্যান করতে রাজী হই নি। শারদীয়া সংখ্যা তো নয়ই। কিন্তু সাম্প্রতিক সময়ে ওপি ও আরও কয়েকজন একের পর এক পুরোন শারদীয়া শুকতারা স্ক্যান করে দিয়ে আমাকে যারপরনাই নস্টালজিক করে তুলেছে। তাই কিছুটা ঋণশোধ করার উদ্দেশ্যেই আমিও একটা পুরোন শারদীয়া স্ক্যান করে ফেললাম। আর এডিট করে বুঝলাম পত্রিকা এডিট করা মানে কত ধানে কত চাল। "


আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !


Cover Page 

Content Page 

Sample Pages 
 
 

 



Information

Date - Sharodiya 1398/1991
Pages - 314
PDF Size - 47 MB
 Hard Copy, Scan & Edit - Jatayu










Join our fb group for more updates and discussions

https://www.facebook.com/groups/1186458328037642/

2 comments:

  1. believe me , just this edition, i have waited more than 25 yrs

    ReplyDelete
  2. Could you pls republish the high quality link - the file was it found , I really need this urgently. Pls help.

    ReplyDelete

Please encourage if you like our posts.