বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Sunday, February 7, 2016

Kishor Jnan Bijnan - 1980 - First Pujabarshiki Issue

এসে গেল আরও একটি দুর্লভ পত্রিকা , কিশোর জ্ঞান বিজ্ঞান পত্রিকার প্রথম পূজা সংখ্যা। লেখকসূচী দেখলে চমকে উঠবেন। পড়ুন আর ভাল লাগলে কমেন্ট করুন।

আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !

Cover Page 




Content Pages


Sample Pages











Information
Date - 1387/1980 Pujabarshiki
Year - Start 
Pages - 325
PDF Size -  34 MB
Hard Copy & Scan  - Subhajit Kundu
Edit - OP


Download Link



Join our fb group for more updates and discussions


https://www.facebook.com/groups/1186458328037642/

8 comments:

  1. কন্টেন্ট দেখে জাস্ট চোখ ঘুরে গেল। পুরোটা পড়ে একটা বড় করে কমেন্ট করব। যারা এই কাজের সাথে যুক্ত প্রত্যেককে অসংখ্য ধন্যবাদ।

    ReplyDelete
  2. Blockbuster Lekhok suchi dekhe tor soiche na kokhon namie porte bosbo.. Golden 80s indeed..

    ReplyDelete
  3. ধন্য ধুলোখেলা !

    ReplyDelete
  4. Subhajit babur jhulite ar Ki Ki beral ache ke Jane!!!

    ReplyDelete
  5. Darun. Thank you OP. sotti eta fantastic ekta pujabarshiki.

    ReplyDelete
  6. Thanks all. main credit subhajit babur.

    ReplyDelete
  7. Remember reading this when I was a child - particularly the story by Siddhartha Ghosh which was a wonderful amalgamation of fascination with science and football. A fascination memento of the early 80s when we would sit glued to TV to watch a Mohun Bagan-East Bengal league match, and also the SLV-3 rocket launch from Shriharikota. Brought back wonderful memories. Many thanks.

    ReplyDelete

Please encourage if you like our posts.