বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Sunday, April 16, 2017

Chandmama - August 1972

আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা ! 

Cover Page 

Sample Pages 





Information
Date -  August 1972
Pages - 72
PDF Size - 23.3 MB
Hard Copy & Scan - Jhargram Devil
Edit - Sujit Kundu & OP 


Download Link



কল্পবিজ্ঞান প্রেমীদের জন্য সুখবর!! 


5 comments:

  1. একটি কথাই শুধু বলব, আপনারা এই চাঁদমামা ম্যাগাজিন টি এনে আমাদের মনে যেমন আনন্দ এনেছেন তেমনি আমাদের বাবা মাদের মনেও এনেছেন। এই পত্রিকাগুলি পরের প্রজন্মদের হাতে যখন তুলে দেব আর অবাক বিষ্ময়ে যখন তারা দেখবে আর পড়ার আনন্দ নেবে তা হবে এক অসমান্য অনুভূতি। যেকয়টি সংখ্যা প্রসেস করেছেন তাতেও মন ভরছে না। আশা করি আরো পাবো।

    ReplyDelete
  2. ধন্যবাদ স্যার।।

    ReplyDelete
  3. APNAR SATHE PURONO CHANDMAMA ER BEPARE KATHA BOLTAM AMAR WHATSAPP NO 9875622650 PLEASE DEKHA KORBEN REPLY DEBEN

    ReplyDelete
  4. Download korte parchi na download link e click kore, keu help korben please?

    ReplyDelete
  5. Amar jonmer-o aager purono chandmama ekhane peye khub bhalo lagchhe. Chhotobelata ebhabe firiye deoyar jonyo onek onek dhonyobad. Ei kotha protiti sonkhyar jonyoi projojyo. Oshesh dhonyobad eto porishrom kore apnara eto sundor upohar deowar jonyo.

    ReplyDelete

Please encourage if you like our posts.